সংবাদ শিরোনাম

 

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেনে, বাংলাদেশকে অপরাধীদের হাত থেকে মুক্ত করা আমাদের সকলের দায়িত্ব। বর্তমানে মাদক ও জঙ্গিবাদ সমাজে আতংক হয়ে দাঁড়িয়েছে। এদেরকে নির্মুল করতে না পারলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টা উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশ গড়া সম্ভব নয়। পাশপাশি প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তোলা কঠিন হয়ে পড়বে। ময়মনসিংহ রেঞ্জ কার্যালয়ে মাসিক সভা ও রেঞ্জে শ্রেষ্ট অফিসারদের পুরস্কার ও সনদ বিতরনকালে রেঞ্জ ডিআইজি গতকাল মঙ্গলবার দুপুরে উপরোক্ত কথা বলেন।
ডিআইজি আরো বলেন, জঙ্গি বা অপরাধীরা কোন বাড়ী ভাড়া নিয়ে বসবাস করলে নিজের সন্তানদের নিয়েও আতংক থাকতে হয়। এছাড়া অপরাধীরা যে কোন কারণে বাড়ীর মালিক বা পরিবারের সদস্যদেরকেও হত্যাসহ ক্ষতি করতে পারে। একই সাথে জঙ্গি কোন বাসা থেকে গ্রেফতার হলে অনেক সময় বাড়ীর মালিকও আইন শৃংখলা বাহিনীর হাতে হয়রানীর সম্ভাবনা দেখা দেয়। তিনি বাড়ী ভাড়া প্রদানের ক্ষেত্রে পুলিশের কাছ থেকে ভাড়াটিয়া তথ্য ফরম সংগ্রহ করে ভাড়াটিয়া সম্পর্কে সঠিক তথ্য যাচাই এবং লিপিবদ্ধ করে পুলিশকে অবহিত করার আহবান জানান।
তিনি আরো বলেন, জঙ্গিবাদীরা দেশকে কলংকিত করছে। এ জন্য সকলকে সচেতন থাকতে হবে। বিশেষ করে বাড়ীর মালিক ও শহরবাসী সচেতন হলে মাদক ও জঙ্গিবাদ নির্মুল সম্ভব।
সভায় ডিআইজি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শহরে চলাচলকারী রেজিষ্ট্রেশন বিহীন মোটর সাইকেল, পুলিশ, ফায়ার সার্ভিস, স্বাস্থ্য বিভাগ (হাসপাতাল) এম্বোলেন্স ও ইমারজেন্সি ব্যবহারযোগ্য যানবাহন ছাড়া অন্য সকল যানবাহনে নিষিদ্ধ ও বেআইনী হর্ণ বাজানো বন্ধ করতে প্রতিটি জেলার পুলিশ সুপারদের নির্দেশ দেন। এছাড়া বৈধ কাগজপত্র ও রেজিস্ট্রেশন বিহীন মোটর সাইকেল আটক করে রেজিস্ট্রেশন ফি ভাউচার না পাওয়া পর্যন্ত আটক রাখার মত কঠোর নির্দেশনা দেন।
এ সময় ময়মনসিংহ জেলার পুলিশ সুপার সৈয়দ হারুন অর রশিদ, রেঞ্জ কার্যালয়ের পুলিশ সুপার সৈয়দ হারুন অর রশিদসহ অন্যান্য জেলার পুলিশ সুপার, রেঞ্জ অফিসের অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম, মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে মাদক, চোরাচালান উদ্ধার, গ্রেফতারী পরোয়ানা তামিল, ঝুকিপূর্ণ অভিযান পরিচালনাসহ এ কাজে সহায়তা করায় অতিরিক্ত পুলিশ সুপার থেকে শুরু করে চৌকিদার পর্যন্ত মোট ১৪জনকে পুরস্কার হিসাবে সনদ, ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম