সংবাদ শিরোনাম

 

বিশেষ প্রতিবেদক, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ঢাকা জোনের ৬টি গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক প্রশস্ত করা হবে একইসঙ্গে বাড়ানো হবে সড়কগুলোর মান। এরফলে নিরবিচ্ছিন্ন যোগাযোগ ব্যবস্থা প্রতিষ্ঠা হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। এ জন্য ব্যয় ধরা হয়েছে ৫৯১ কোটি ৭৫ লাখ টাকা।

সড়কগুলো হচ্ছে, টংগী-কালিগঞ্জ-ঘোড়াশাল-পাঁচদোনা সড়ক, মাওনা-শ্রীপুর-গোসিয়াংগা-কাপাসিয়া-আড়াল-সাম্মানিয়া-হাতিরদিয়া-মনোহরদি সড়ক, গফরগাঁও-বরমী-মাওনা সড়ক, ভূলতা-আড়াইহাজার-বাঞ্চারামপুর-নবীনগর-শিবপুর-রাধিকা সড়ক, নয়াপুর-আড়াইহাজার-নরসিংদী-রায়পুরা সড়ক এবং ইটাখোলা-মঠখোলা-কটিয়াদি সড়ক।

মঙ্গলবার (২৮ মার্চ) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) আগামী বৈঠকে অনুমোদনের জন্য প্রকল্পটি উপস্থাপন করা হতে পারে। অনুমোদন পেলে ২০১৯ সালের ডিসেম্বরের মধ্যে প্রকল্পটি বাস্তবায়ন করবে সড়ক ও জনপথ অধিদপ্তর।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতায় সারা দেশে ২০৯ টি আঞ্চলিক মহাসড়ক রয়েছে যার মোট দৈর্ঘ্য ৪ হাজার ২৪৬ দশমিক ৯৬ কিলোমিটার। তার মধ্যে ঢাকা জোনে ৩৩টি আঞ্চলিক মহাসড়ক রয়েছে যার মোট দৈর্ঘ্যে ৬৫৪ দশমিক ৬৬ কিলোমিটার। ঢাকা জোনের ৩৩টির মধ্যে ৬টি আঞ্চলিক মহাসড়কের মোট ১৩৪ দশমিক ২০ কিলোমিটার সড়কের মান উন্নয়ন ও প্রশস্ত করার প্রস্তাব করা হয়েছে।

এ বিষয়ে পরিকল্পনা কমিশনের ভৌত অবকাঠামো বিভাগের সদস্য জুয়েনা আজিজ পরিকল্পনা কমিশনের মতামত দিতে গিয়ে বলেন, প্রস্তাবিত প্রকল্প বাস্তবায়িত হলে ঢাকা জোনের ৬টি সড়কের ১৩৪ দশমিক ২০ কিলোমিটার সড়কাংশ যথাযথমান ও প্রশস্ততায় উন্নীতকরণের মাধ্যমে নিরবচ্ছিন্ন স্থাপন হবে তাই প্রকল্পটি অনুমোদনযোগ্য।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম