সংবাদ শিরোনাম

 

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : বঙ্গোপসাগরে নিম্নচাপের কারনে ময়মনসিংহে গত দুই দিন ধরে হালকা ও গুড়ি গুড়ি বৃষ্টিপাতের ফলে জনজীবনে স্থবিরতা নেমে এসেছে,মানুষের চরম দুভোর্গ পোহাতে হচ্ছে। বৃষ্টিপাতের ফলে অষ্টম বিভাগ ময়মনসিংহের চার জেলার নিম্ন আয়ের মানুষ সবচেয়ে বেশী ভোগান্তিতে পড়েছে। বিভাগীয় শহরের নিচু এলাকার রাস্তায় পানি উঠে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। শহরের অধিকাংশ দোকান পাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে এতে ক্ষতির আংশকা করছেন ব্যবসায়ীরা।


অতি বর্ষনের ফলে শহরের বিভিন্ন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় স্কুল কলেজের শিক্ষার্থীসহ শহরবাসী বিপাকে পড়েছেন। বৃষ্টিপাতের ফলে সরকারী অফিস বন্ধ থাকলেও স্কুল-কলেজের শিক্ষার্থী বে-সরকারী অফিসের লোকজন এবং নিম্ন আয়ের মানুষ ঘর থেকে বের হতে পাড়ছে না। যারা প্রয়োজনের তাগিদে বাসা-বাড়ি থেকে বের হয়েছে তারা সড়কে পরিবহন, রিক্সা, ইজিবাইকের অভাবে চরম ভোগান্তিতে পড়েছেন।


মুসল ধারে বৃষ্টির কারনে সারা দেশে জীবন যাত্রা অচল হয়ে পড়েছে। দৈনন্দিন ও স্বাভাবিক জীবন যাত্রায় নানা বিড়ম্বনা দেখা দিয়েছে। চরম ভোগান্তিতে পড়েছেন নিম্ ও মধ্যম আয়ের মানুষজন। গুড়ি গুড়ি বৃষ্টির ফলে খেটে খাওয়া দিন মজুরও নিম্নবিত্ত মানুষের দুভোর্গ বৃদ্ধি পেয়েছে। অপরদিকে বৃষ্টির ফলে শীতকালীন সবজির ক্ষেতে মারাত্বক ক্ষতির সম্ভাবনা দেখা দিয়েছে। সবজি আবাদকারী চাষীরাদের মাথায় হাত পড়েছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম