সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : দেশের প্রথম সাবমেরিন ক্যাবল (সিমিউই-৪) সংস্কারের জন্য আগামী ২৪-২৬ অক্টোবর (মঙ্গলবার-বৃহস্পতিবার) পর্যন্ত ইন্টারনেটে ধীর গতি থাকবে পর্যন্ত ইন্টারনেটে গতি কম থাকবে।

রোববার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলনকক্ষে টেলিটকের ‘অপরাজিতা’ সিম বিনামূল্যে বিতরণ প্যাকেজের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম এ তথ্য জানান।

তিনি বলেন, ‘সিমিইউ-৪ বন্ধ হয়ে গেলেও ইন্টারনেট থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন থাকব না। যেহেতু সিমিইউ-৫ এর সঙ্গে যুক্ত হয়েছি, সে কারণে আমরা সম্পূর্ণ বিচ্ছিন্ন হব না, ওই সময়ে গতি স্লো (ধীর) হওয়ার আশঙ্কা রয়েছে। তবে আমাদের আইটিসি লাইসেন্সধারীরা আছে, খুব বেশি সমস্যা হবে না।’

অপর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, টেলিটক শুধু নেটওয়ার্ক সীমাবদ্ধতার কারণে অন্য অপারেটরদের কাছে মার খাচ্ছে। আমরা কাজ করছি। আগামী বছরের জুন মাসের মধ্যে জেলা পর্যায়ের নেটওয়ার্ক অন্যান্য অপারেটরের মতো উন্নত হবে। এ ছাড়া একনেকে নেটওয়ার্ক সম্প্রসারণের দ্বিতীয় পর্যায় পাস হওয়ায় ৬১০ কোটি টাকা বরাদ্দ পেলে উপজেলা পর্যায় পর্যন্ত নেটওয়ার্ক উন্নত করা হবে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামী ডিসেম্বর মাসের মধ্যেই ফোরজি চালুর বিষয়ে সরকার ও অপারেটররা ঐক্যবদ্ধ। আশা করছি, ফোরজি তরঙ্গ নিলামে দেশের সব অপারেটরা অংশ নেবে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম