সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : দায়িত্ব পালনকালে যেন সামগ্রিকভাবে ভোট কার্যক্রম বাধাগ্রস্ত না হয় সে দিকে লক্ষ্য রাখার জন্য পর্যবেক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

রোববার সকালে নির্বাচন ভবনে পর্যবেক্ষক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে সিইসি এ আহ্বান করেন। মতবিনিময় সভায় পর্যবেক্ষক সংস্থার ২৫ জন প্রতিনিধি উপস্থিত রয়েছেন।

পর্যবেক্ষকদের উদ্দেশে সিইসি বলেন, আমরা আপনাদের পরামর্শ নিয়েই প্রণয়ন করেছি। যাদের নির্বাচনী দায়িত্ব পালনে মাঠে পাঠাবেন, তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেবেন বলে আশা করি। পর্যবেক্ষণের দায়িত্ব পালন করতে গিয়ে যেন সামগ্রিক ভোট কার্যক্রম বাধাগ্রস্ত না হয়, সে দিকে খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময়কালে নেতারা নির্বাচন পর্যবেক্ষদের ভূমিকা নিয়ে আলোচনা করেছেন। নির্বাচন পর্যবেক্ষকেরা যাতে সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারেন ও করেন। সে বিষয়ে পরামর্শ দিয়েছেন।

‘আপনারা নির্বাচন চলাকালে মাঠে ময়দানে বিচরণ করবেন। আপনারা সঠিক সংবাদ সংগ্রহের সুযোগ পাবেন। আপনাদের পরামর্শ আমরা গুরুত্বসহকারে গ্রহণ করব এবং বিবেচনা করব’, যোগ করেন সিইসি।

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আইন সংস্কার, সীমানা পুনঃনির্ধারণসহ ঘোষিত রোডম্যাপ নিয়ে কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন নির্বাচন কমিশন রাজনৈতিক দলসহ বিভিন্ন অংশীজনদের সঙ্গে সংলাপ করছেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম