সংবাদ শিরোনাম

 

ক্রীড়া ডেস্ক : দলীয় ৬১ রানে পঞ্চম উইকেটের পতন ঘটল বাংলাদেশের। ফিরে গেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। উইয়ান মাল্ডারের বলে এলবিডব্লিউ হন তিনি। রিয়াদের সংগ্রহ ২ রান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৩ রান। জয়ের জন্য বাংলাদেশের সামনে টার্গেট ৩৭০ রান।

টাইগাররা ব্যাটিংয়ে নেমে দলীয় তিন রানে প্রথম উইকেট হারায়। ডেন প্যাটারসনের বলে ফারহান বিহারডাইনের হাতে ক্যাচ হন ইমরুল কায়েস। তার ব্যক্তিহত সংগ্রহ ১ রান। দলীয় ১৫ রানে ডেন প্যাটারসনের বলে এলবিডব্লিউ হন লিটন দাস। তিনি করেন ৬ রান। এরপর দলীয় ২০ রানে কাগিসো রাবাদার বলে স্লিপে এইডেন মার্করামের হাতে ধরা পড়েন সৌম্য সরকার। তিনি করেন ৮ রান।

দলের তৃতীয় উইকেটের পতনের পর সাকিব-মুশফিক জুটির দিকে তাকিয়ে ছিল দল। কিন্তু মুশফিকুর রহিম হতাশ করেন। মাত্র আট রান করে ফিরে যান সাজঘরে। ইনিংসের ১২তম ওভারে আন্দিল ফেহলাকওয়েওর বল তুলে মারেন মুশফিক। বলটি ক্যাচ নেন কাগিসো রাবাদা।

ইস্ট লন্ডনে আজ অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ ও সাউথ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ। রবিবার টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে ৩৬৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা।

স্বাগতিকদের পক্ষে কুইন্টন ডি কক ৭৩, ফাফ ডু প্লেসিস ৯১ ও এইডেন মার্করাম ৬৬ রান করেন। বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান মিরাজ ২টি, তাসকিন আহমেদ ২টি ও রুবেল হোসেন ১টি করে উইকেট নেন।

ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে এটা দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে বাংলাদেশের বিপক্ষে তাদের সর্বোচ্চ রান ছিল ৩৫৮। হোয়াইটওয়াশ এড়াতে হলে এই ম্যাচে বাংলাদেশের জয়ের কোনও বিকল্প নেই। কারণ, সিরিজের প্রথম দুই ম্যাচে জয় পেয়ে সিরিজ জয় নিশ্চিত করে রেখেছে দক্ষিণ আফ্রিকা।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম