সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : রোহিঙ্গাদের মাধ্যমে বাংলাদেশে যাতে এইচআইভিসহ মারাত্মক কোনো সংক্রামক রোগ ছড়াতে না পারে সে ব্যাপারে স্বাস্থ্য বিভাগ সতর্ক রয়েছে বলে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাছিম জানিয়েছেন।

মঙ্গলবার দুপুরে সাভারের সীমান্তবর্তী এলাকা গাজীপুরের কাশিমপুরে অবস্থিত শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে ফ্রি হার্ট ক্যাম্প পরিদর্শন শেষে মন্ত্রী একথা বলেন।

নাসিম বলেন, বর্বর মিয়ানমার সরকার তাদের দেশের মানুষকে হত্যা করে দেশত্যাগে বাধ্য করেছে। আর সেই সব অসহায় লাখো রোহিঙ্গাকে মানবিক দিক বিবেচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয় দিয়ে বিশ্বে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার নির্দেশে রোহিঙ্গাদের খাবার, পানি, থাকার জায়গা ও চিকিৎসার ব্যবস্থার করেছেন।

তবে রোহিঙ্গারা যারা এইচআইভি এইডসসহ নানা রোগে আক্রান্ত সেসব রোগ যাতে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ক্যাম্পেইনের মাধ্যমে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান মন্ত্রী।

মন্ত্রী মেডিকেলে অতিরিক্ত ভর্তি ফি আদায়ের ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নোত্তরে বলেন, দেশের কোনো বেসরকারি মেডিকেল কলেজে সরকার নির্ধারিত অতিরিক্ত ভর্তি ফি আদায়ের অভিযোগ পাওয়া গেলে সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি গত বছর এই অভিযোগ প্রমাণিত হওয়ায় বেশ কয়েকটি বেসরকারি মেডিকেলের ভর্তি কার্যক্রম বন্ধ করেছিলেন।

এর আগে মন্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে হাসপাতালে ফ্রি হার্ট ক্যাম্পের উদ্বোধন করেন। এসময় মন্ত্রীর সঙ্গে হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় রাজনীতিবিদ ও গাজীপুর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম