সংবাদ শিরোনাম

 

আন্তর্জাতিক ডেস্ক : বেশ কয়েকজন নারী অভিযোগ করেছেন যে, তারা ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পার্লামেন্টের পুরুষ সদস্যদের কাছে যৌন হয়রানির শিকার হয়েছেন।

ওই নারীদের একজন বলেন, ‘যৌন হয়রানির আখড়ায়’ পরিণত হয়েছে ইউরোপিয়ান ইউনিয়নের পার্লামেন্ট। খবর- দ্য টাইমস, দ্য সান ও দ্য সানডে টাইমসের।

চলচ্চিত্র প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনের যৌন কেলেঙ্কারির ঘটনা প্রকাশ হওয়ার এ খবর প্রচার হলো।

হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির কথা নারী অকপটে বলতে থাকায় ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টের নারী কর্মীরা যৌন হয়রানির ঘটনা প্রকাশ করলেন।

দ্য টাইমস, দ্য সান ও দ্য সানডে টাইমস ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্ট সদস্যদের কাছে নারীদের যৌন হয়রানি নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে বলা হয়, পার্লামেন্ট সদস্যরা কৌশলে অধস্তন নারী সহকর্মীদের শরীরে, বুকে, পিঠে ও পেছনে হাত দেন। সাংসদেরা প্রভাবশালী হওয়ায় এবং চাকরি যাওয়ার ভয়ে হয়রানির শিকার নারীরা মুখ বুজে সব সহ্য করেন।

হয়রানির শিকার এক ইইউ পার্লামেন্টের চাকরি করা নারী জানান, ৬০ বছর বয়সী একজন পার্লামেন্ট সদস্য আমাকে একা পেয়ে লিফটে উঠে পড়েন। কিন্তু এরপরই তিনি আমাকে ছোঁয়া শুরু করলেন। এরপর তিনি আমার চুলে হাত বোলানো শুরু করেন। এরপর আমার ঘাড়, আমার পিঠে। আমি আতঙ্কে ঠান্ডা হয়ে গেলাম। ওই সময় আমার রীতিমতো শক্তি হরণ হওয়ার মতো অবস্থা হয়েছিল।’

হয়রানির কিছু কিছু ঘটনা ছিল ভয়ংকর। এক সদস্য তার অধীনস্থ এক নারীর কর্মীর সামনেই হস্ত মৈথুন শুরু করেন বলে অভিযোগ আছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম