সংবাদ শিরোনাম

 

সুমন রায়, দুর্গাপুর ময়মনসিংহ প্রতিদিন ডটকম : দুর্গাপুর উপজেলাবাসীর দীর্ঘদিনের প্রানের দাবী দুর্গাপুর-শ্যামগঞ্জ মহাসড়কের নির্মাণ কাজ উদ্ভোধন উপলক্ষে বিরিশিরিতে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বিশাল জনসভা অনুষ্ঠিত হয়েছে।

পর্যটন শিল্প বিকাশের অপার সম্ভাবনাময় প্রাকৃতিক সম্পদে ভরপুর, সৌন্দর্যের অপূর্ব লীলাভূমি সীমান্তবর্তী দূর্গাপুর উপজেলা। এ উপজেলার সাথে সারাদেশের যোগাযোগের একমাত্র মাধ্যম দূর্গাপুর-বিরিশিরি- জারিয়া-পূর্বধলা-শ্যামগঞ্জ সড়ক। এ সড়ক দিয়ে প্রতিদিন সাদামাটি, সিলিকন বালি, ধান ও কয়লা নিয়ে প্রায় সহ¯্রাধিক ট্রাক সারাদেশে যাতায়াত করে। সড়কটি প্রশস্ত না হওয়ায় এবং টিকসই প্রযুক্তিতে সংস্কার না করায় দীর্ঘদিন যাবৎ যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় এ অঞ্চলের জনগণকে যাতায়াতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছিল। এলাকাবাসীর প্রানের দাবীর প্রেক্ষিতে সড়ক ও জনপদ বিভাগ বেহাল এই রাস্তাটিকে সড়ক থেকে জাতীয় মহাসড়কে উন্নীত করণের লক্ষ্যে ৩৭কি.মি রাস্তার জন্য ৩১৬ কোটি টাকার একটি প্রকল্প একনেকের বৈঠকে অনুমোদিত হয়। বুধবার দুপুরে আনুষ্ঠানিকভাবে সর্বস্তরের জনগন ও দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে দূর্গাপুর- শ্যামগঞ্জের এ সড়ক নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

এ উপলক্ষে বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমীর সন্মুখে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক বিভাস সরকার ও সাংগঠনিক সম্পাদক মোঃ হারুন অর রশীদ এর সঞ্চালনায় উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব আলাউদ্দিন আল আজাদ এর সভাপতিত্বে জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খান, উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, কলমাকান্দা উপজেলা আ‘লীগ সভাপতি চন্দন বিশ্বাস, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আজাদ, পৌর মেয়র হাজী মাওঃ আব্দুস সালাম, জেলা পরিষদ সদস্য শফিকুল ইসলাম শফিক, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ্ হক, উপজেলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, কৃষকলীগ সাধারণ সম্পাদক স্বপন হাজং, যুবলীগ সভাপতি আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক সাদ্দাম আকঞ্জি প্রমুখ।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার জানান, ৩১৬ কোটি টাকা ব্যায়ে ৫টি প্যাকেজের মাধ্যমে ২৪ ফুট প্রশস্ত করে ৩৭কিলোমিটার সড়কের নির্মাণ কাজ ২০১৮ সালের ডিসেম্বর মাসের মধ্যেই সম্পন্ন করা হবে। দীর্ঘদিন পর হলেও দুর্গাপুর বাসীর প্রানের দুর্গাপুর-শ্যামগঞ্জ রাস্তার কাজ উদ্ভোধন হওয়ায় খেটে খাওয়া সাধারণ মানুষ খুশিতে উদ্দেলিত।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম