সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত চেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আবেদেনের শুনানি শেষ হয়েছে। ৩০ অক্টোবার (সোমবার)এ বিষয়ে আদেশ দেবেন আদালত।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিয়ার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে ২৪ অক্টোবর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত চেয়ে ও রাষ্ট্রপক্ষের নয় সাক্ষীর পুনরায় জেরা করার অনুমতি চেয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আপিল বিভাগে আবেদন করেন।

গত ২২ অক্টোবর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রাষ্ট্রপক্ষের নয় সাক্ষীকে জেরা চেয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার করা আবেদন পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করে দেন হাইকোর্ট। বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে আরো দুই সাক্ষীর পুনঃজেরার প্রয়োজন নেই বলে আদেশ দেন আদালত। এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়েছে।

১১ সাক্ষীর বিষয়ে ২৭ জুলাই বিচারিক আদালত খালেদা জিয়ার আবেদন নাকচ করে দেন। পরে ২ সাক্ষীর পুনরায় জেরা এবং নয় সাক্ষীর মূল জেরা চেয়ে হাইকোর্ট আবেদন করা হয়। ২২ অক্টোবর হাইকোর্ট দুই সাক্ষীর পুনরায় জেরার প্রয়োজন নেই বলে আদেশ দেন। তবে নয়জনের বিষয়ে তারেক রহমানের ক্ষেত্রে জেরা করা হয়েছে। ওই জেরা খালেদা জিয়ার ক্ষেত্রে ব্যবহার করতে বলেছেন আদালত।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম