সংবাদ শিরোনাম

 

ফুলপুর প্রতিনিধি, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহের ফুলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা এড. আবুল বাসার আকন্দ ও তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা মোতাহার হোসেন তালুকদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব ড. জুলিয়া মঈন স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে ২৫ অক্টোবর বুধবার তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

জারিকৃত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয় ফুলপুর উপজেলা চেয়ারম্যান আবুল বাসার আকন্দ ও তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহার হোসেন তালুকদারের বিরুদ্ধে তারাকান্দা থানার মামলা নং- ১০, তারিখ ১০/০২/১৫, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ধারা ১৫ (৩) এর অভিযোগ পত্র আদালত কর্তৃক গৃহিত হয়েছে। তাদের বিরুদ্ধে ০৯/০২/১৫ তারিখে তারাকান্দার বটতলা নামকস্থানে শ্যামলী বাংলা নামক যাত্রীবাহীবাসে পেট্রোল বোমা নিক্ষেপ, অগ্নিসংযোগ ও ভাংচুরের গুরুতর প্রকৃতির অভিযোগ রয়েছে।

তারা স্বপদে বহাল থাকলে মামলার স্বাক্ষীদের ভয়ভীতি প্রদর্শনসহ মামলার কার্যক্রমে প্রভাব বিস্তার করতে পারেন। তাই উপজেলা পরিষদ আইন ১৯৯৮ ( উপজেলা পরিষদ (সংশোধন) আইন ২০১১ দ্বারা সংশোধীত) এর ১৩ খ (১) ধারা অনুসারে ফুলপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল বাসার আকন্দ ও তারাকান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহার হোসেন তালুকদারকে সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্তকৃত উপজেলা চেয়ারম্যান এড, আবুল বাসার আকন্দ ও মোতাহার হোসেন তালুকদার সাময়িক বরখাস্তের ঘটনা স্বীকার করে বলেন, এর বিরুদ্ধে আদালতে রীট করা হবে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম