সংবাদ শিরোনাম

 

ক্রীড়া ডেস্ক : টেস্ট ও ওয়ানডে সিরিজের পর স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি২০ সিরিজের প্রথম ম্যাচেও হতাশা সঙ্গী হলো বাংলাদেশের। এই ম্যাচে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) স্বাগতিকদের কাছে ২০ রানে হেরেছে সাকিব আল হাসানের দল।

ব্লুমফন্টেইনে দিবারাত্রির এই ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকানরা। নির্ধারিত ২০ ওভারে তারা সংগ্রহ করে ১৯৫ রান।

দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেছেন ওপেনার কুইন্টন ডি কক। এ ছাড়া এ বি ডি ভিলিয়ার্স ৪৯ এবং বেহারডিন হার না মানা ৩৬ রান করেছেন।

বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান মিরাজ ২টিএবং সাকিব ও রুবেল একটি করে উইকেট নিয়েছেন।

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৩ রান পায় বাংলাদেশ। এরপর বিরতিতেই উইকেট হারাতে শুরু করে টাইগাররা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৫ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

এই ম্যাচে অলআউট হতে হয়নি এটাই হয়তো ম্যাচে বাংলাদেশের সান্ত্বনা হয়ে থাকতে পারে। অবশ্য সৌম্য সরকারের রানে ফেরাটাও হতে প্রাপ্তিযোগ।

দলের পক্ষে এদিন সর্বোচ্চ ৪৭ রান করে সৌম্য। দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ (অপরাজিত) রান এসেছে মোহাম্মদ সাইফুদ্দিনের ব্যাট থেকে।

দক্ষিণ আফ্রিকার পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন ডেন পেটারসন, বিউরান হেনড্রিকস, রবি ফ্রাইলিঙ্ক ও অ্যান্ডাইল ফেহলুকওয়াইও।

এই ম্যাচে বাংলাদেশ দলের নেতৃত্ব দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশের টি২০ অধিনায়ক হিসেবে এটি তার দ্বিতীয় অধ্যায়। এর আগে ৪টি আন্তর্জাতিক টি২০ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। তবে দুর্ভাগ্য তার; সাকিবের নেতৃত্বে সেই চার ম্যাচেও একটিও জিততে পারে নি বাংলাদেশ। ব্লুমফন্টেইনে সাকিব সেই ‍দুর্ভাগ্য কাটাতে পারলেন না আপাতত। বাংলাদেশের টি২০ অধিনায়ক হিসেবে তার দ্বিতীয় অধ্যায়ও শুরু হলো হার দিয়ে।

অবশ্য এবারের দক্ষিণ আফ্রিকা সফরে একের পর এক হতাশা সঙ্গী হয়েছে বাংলাদেশের। টেস্ট ও ওয়ানডে সিরিজের একটি ম্যাচও জিততে পারে নি টাইগাররা।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম