সংবাদ শিরোনাম

 

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : নবগঠিত ময়মনসিংহ বিভাগের প্রশাসনিক ও নগর উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে চরাঞ্চলের জমি অধিগ্রহণ থেকে নিজেদের বসতভিটা রক্ষার দাবিতে অব্যাহত আন্দোলনের অংশ হিসেবে আবারও সমাবেশ করেছে চরাঞ্চলে বসতভিটা রক্ষা কমিটির সদস্যরা।
ময়মনসিংহের চরাঞ্চলে বসতভিটা রক্ষা কমিটির চার মাস ধরে লাগাতার আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার বিকালে জয়বাংলা বাজার সংলগ্ন সবুজ কুড়ি কেজি স্কুল মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, এই মাটিতে আমাদের সাত পুরুষের ভিটা। আমাদের বাবা-মায়ের করব এই মাটিতে। জীবন দিয়ে হলেও আমরা আমাদের বসতভিটা রক্ষা করব। এই আন্দোলন আমাদের অস্তিত্ব রক্ষার আন্দোলন।
সমাবেশে বক্তরা আরও বলেন, চরের মানুষ হিসেবে আমরা গর্বিত। আমরা দালান কোঠা চাই না। নিজেদের বসত ভিটায় থাকতে চাই। যে শহরে আমাদের সন্তানেরা বসবাস করতে পারবে না, সেই শহর আমরা চাই না। এব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

বসতভিটা রক্ষা কমিটির যুগ্ন আহবায়ক ইঞ্জি কাজী রফিকুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বসতভিটা রক্ষা কমিটির আহ্বায়ক ও ময়মনসিংহ মহাবিদ্যালয়ের ভাইস প্রিন্সিপাল সৈয়দ মোশাররফ হোসেন বাচ্চু, বসতভিটা রক্ষা কমিটির যুগ্ন আহবায়ক সাজেদুল ইসলাম সবুজ, ডা: হারুন অর রশিদ, মো: গোলাম কিবরিয়া, ইউপি সদস্য মো: শাহ আলম বাদশা, আলহাজ্ব মো: আবুল মুনসুর, মো: শহিদুল ইসলাম, মো: শাহজাহান সরকার, মাওলানা মো: ফজলুল হক, মো: আবু বকর সিদ্দিক, সৈয়দ মো: নজরুল ইসলাম রুমান, মো: আব্দুল্লাহ প্রমুখ।

 

উল্লেখ্য, ময়মনসিংহ বিভাগের উন্নয়ন পরিকল্পনায় প্রথমে ব্রহ্মপুত্র নদের তীর ঘেঁষে এক হাজার ২২০ একর জমিতে নতুন শহর গড়ার নকশা প্রণয়ন করা হয়। পরবর্তীতে ওই নকশা বাতিল করে নতুন নকশা অনুযায়ী চার হাজার ৩৬৬ একর ভূমি অধিগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর থেকেই চরাঞ্চলের মানুষ উচ্ছেদের আশঙ্কায় বসতভিটা রক্ষার দাবিতে গত চার মাস ধরে মানববন্ধন, বিক্ষোভ মিছিল, সমাবেশ ও স্মারকলিপি প্রদানসহ লাগাতার কর্মসূচি পালন করে আসছেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম