সংবাদ শিরোনাম

 

বাকৃবি সংবাদদাতা : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বিক্ষোভ করেছে পার্শ্ববর্তী বয়ড়া এলাকাবাসী। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও আবাসিক এলাকা সংলগ্ন সড়কে অটোরিক্সা চলাচলের অনুমতি প্রদানের দাবীতে সোমবার দুপুরে বিক্ষোভ করে এলাকাবাসী।
প্রত্যক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, পার্শ্ববর্তী বয়ড়া এলাকার প্রায় দুই শতাধিক লোক ৫০-৬০টি অটো নিয়ে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ঢুকে পরে। পরে তাঁরা প্রশাসন ভবনের সামনে অটোরিক্সা দাড় করিয়ে রেখে বিক্ষোভ করে।
শিক্ষার্থীদের অভিযোগ, ক্যাম্পাসে বেপরোয়া অটোরিক্সা চলাচলের ফলে প্রায়শ দুর্ঘটার শিকার হচ্ছে শিক্ষক ও শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীদের দাবীরমুখে প্রায় একমাস বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রধান ফটক হয়ে ক্যাম্পাসের একাডেমিক ভবন ও আবাসিক এলাকা সংলগ্ন রাস্তায় অটোরিক্সা চলাচল বন্ধ করে দেয় । এই সময় বিকল্প সড়ক হিসেবে প্রধান ফটক থেকে জব্বার মোড় হয়ে শেষমোড় পর্যন্ত সড়কটি ব্যবহার করার নির্দেশ দেয়। এলাকাবাসীর দাবী বিশ্ববিদ্যালয় সড়ক ও জনপদ বিভাগের রাস্তাটি বিভিন্ন অযুহাতে সাধারণ মানুষের চলাচল বন্ধ করে দিয়েছে।
এবিষয়ে বয়ড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মালেক বলেন, প্রধান সড়ক বন্ধ থাকায় কৃষি প্রধান বয়ড়া ইউনিয়নের উৎপন্ন ফসলাদি পরিবহণ ও চলাচলে সমস্যা হচ্ছে। এই ব্যাপারে প্রশাসনের সাথে আলোচনা করতে আসছি। এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান বলেন, জেলা প্রশাসন ও ছাত্র প্রতিনিধিদের সাথে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম