সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, জঙ্গি-সন্ত্রাসী ও তেঁতুল হুজুর চক্রমুক্ত টেকসই রাজনীতি, উন্নয়ন কাজে সর্বস্তরের জনপ্রতিনিধি, সামাজিক সংগঠনের সম্পৃক্ততা ও গণমাধ্যমের প্রহরী ভূমিকাই টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন নিশ্চিত করবে।

আজ মঙ্গলবার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের মিডিয়া বাজারে পল্লীকর্ম সহায়ক ফাউন্ডেশন আয়োজিত ‘জনতার কণ্ঠ : বাংলাদেশে টেকসই উন্নয়ন বাস্তবায়ন শক্তিশালীকরণ’ সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, ‘সংবিধানের নির্দেশনা, প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ, অন্তর্ভুক্তিমূলক অর্থনীতি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির প্রয়োগ, পুষ্টি ও সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনার সমন্বয়ই হবে টেকসই উন্নয়ন লক্ষ্যগুলো অর্জনের কার্যকর পদ্ধতি। জনপ্রতিনিধি ও গণমাধ্যমকে এক্ষেত্রে নিরীক্ষকের ভূমিকা নিতে হবে।’

হাসানুল হক ইনু বলেন, সবুজ, ডিজিটাল, বৈষম্যহীন সমৃদ্ধির টেকসই বাংলাদেশ গড়তে শান্তি হচ্ছে পূর্বশর্ত। আর শান্তির জন্য জঙ্গি-তেঁতুল হুজুরচক্র, দুর্নীতি-দলবাজি, রাজাকার-যুদ্ধাপরাধী ও তাদের দোসরদের হাত থেকে দেশকে মুক্ত রাখার বিকল্প নেই।

পল্লীকর্ম সহায়ক ফাউন্ডেশন সভাপতি ড. কাজী খলীকুজ্জামান আহমদের সভাপতিত্বে সভায় সেমিনারের বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন পিকেএসেফ ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল করিম।

ওয়েভ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মহসিন আলীসহ আমন্ত্রিত বক্তাবৃন্দ আলোচনায় অংশ নেন।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম