সংবাদ শিরোনাম

 

গাজীপুর প্রতিনিধি : গাজীপুর জেলার কাপাসিয়ায় উজ্জল চন্দ্র মনিদাস (২৪) নামে এক ওয়ার্কশপ মিস্ত্রী হত্যা মামলায় দুই যুবকের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এই আদেশ দেন। মামলার অপর আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলো- কাপাসিয়া উপজেলার তরগাঁও মধ্যপাড়া এলাকার মো. মোস্তফার ছেলে মো. শাকিল (২০) ও একই থানার তরগাঁও ঋষিপাড়া এলাকার স্বপন চন্দ্র মনিদাসের ছেলে সঞ্জীবন চন্দ্র মনিদাস (২৩)।

মৃত্যুদণ্ড ছাড়াও আসামিদের ১০ হাজার টাকা করে জরিমানার রায় দেওয়া হয়েছে। এ ছাড়া অন্য একটি ধারায় ওই দুই আসামিকে পাঁচ বছর করে সশ্রম কারাদণ্ড এবং দুই হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক মাস করে কারাদণ্ডের রায় দেওয়া হয়েছে।

গাজীপুর আদালতের পিপি মো. হারিজ উদ্দীন আহমেদ জানান, উজ্জল চন্দ্র মনিদাসের ভাতিজির সঙ্গে আসামি সঞ্জীবন চন্দ্র মনিদাসের প্রেমের সম্পর্ক ছিল। এর জেরে ২০১৬ সালের ১৭ নভেম্বর রাতে উজ্জলকে স্থানীয় শ্মশানঘাট ডেকে নিয়ে শাকিল ও সঞ্জীবন গলাকেটে হত্যার পর লাশ পার্শ্ববর্তী শীতলক্ষ্যা নদীতে ফেলে দেয়। এ সময় উজ্জলের ব্যবহৃত মোবাইল খালাস পাওয়া আসামি ভবতোষ মল্লিকের নিকট বিক্রি করে। এর দুদিন পর ১৯ নভেম্বর শীতলক্ষ্যা নদী থেকে লাশ উদ্ধার করে পুলিশ। এ ব্যাপারে নিহতের ভাই উত্তম চন্দ্র মনিদাস বাদী হয়ে কাপাসিয়া থানায় মামলা দায়ের করেন।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম