সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : জাতীয় যুব দিবস পালিত হবে বুধবার। এবার দিবসটির প্রতিপাদ্য- ‘যুবদের জাগরণ, বাংলাদেশের উন্নয়ন’।

মঙ্গলবার সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার একথা জানান।

তিনি বলেন, ‘দিবসটি উপলক্ষে বুধবার দুপুরে রাজধানীতে ওসমানী স্মৃতি মিলনায়তনে যুব দিবসের কর্মসূচি উদ্বোধন করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। বেলা আড়াইটায় হোটেল ওয়েস্টিনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, কমনওয়েলথ ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের সমন্বিত উদ্যোগে দেশি-বিদেশি যুব প্রতিনিধি, যুববিষয়ক বিশেষজ্ঞ, শিক্ষাবিদ, নীতিনির্ধারক এবং স্টেকহোল্ডারদের অংশগ্রহণে যুব সম্মেলন অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে ২১ লাখ ৮ হাজার ৩৯৪ জনকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়েছে। এর মধ্য থেকে ৫ লাখ ৫৮ হাজার ৩৫৬ জন আত্মকর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী হয়েছে।

তিনি বলেন, ন্যাশনাল সার্ভিস কর্মসূচি সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। এ কর্মসূচির আওতায় এ পর্যন্ত ১ লাখ ১৪ হাজার ৩৪ জনকে প্রশিক্ষণ এবং ১ লাখ ১১ হাজার ৬৯৯ জনের অস্থায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলার জন্য একটি যুগোপযোগী জাতীয় যুবনীতি প্রণয়নের লক্ষ্যে ২০০৩ সালের যুবনীতি পরিবর্তন করে বর্তমান সময়ের চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে সম্পূর্ণ নতুন আঙ্গিকে একটি জাতীয় যুবনীতি-২০১৭ গ্রহণ করা হয়েছে। বর্তমানে এর কর্ম-পরিকল্পনা প্রণয়নের কাজ চলছে।

সংবাদ সম্মেলনে যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, যুব ও ক্রীড়া সচিব মো. আসাদুল ইসলাম ও যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আনোয়ারুল করিম উপস্থিত ছিলেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম