সংবাদ শিরোনাম

 

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন দেশের কাঙ্খিত উন্নয়নের স্বার্থে স্বপ্রণোদিত আয়কর দিতে হবে। তিনি বলেন দেশে অভ্যন্তরীন আয় বাড়লে সরকার সেবার খাতও বৃদ্ধি করতে পারবে। তাই আয়কর প্রদানযোগ্য প্রত্যেক নাগরিককে তার নির্ধারিত আয়কর প্রদান করে দেশপ্রেমিকের পরিচয় দেয়ার আহবান জানান ধর্মমন্ত্রী।

বুধবার সকাল ১০টায় বিভাগীয় শহর টাউন হল মোড়ের জিমনেশিয়ামে ১-৭ নভেম্বর সপ্তাহব্যাপী আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এসব কথা বলেন। কর অঞ্চল ময়মনসিংহের কর কমিশনার জি.এম আবুল কালাম আজাদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিন, রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, ময়মনসিংহ চেস্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি লিঃ এর সভাপতি মোঃ আমিনুল হক শামীম (সিআইপি), বাংলাদেশ ট্যাক্স ল’ইয়ার্স এসোসিয়েশনের উপ-মহাসচিব অ্যাডভোকেট সাদিক হোসেন ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ফজলুল হক হজন প্রমূখ।


কর অঞ্চল ময়মনসিংহের কর কমিশনার জি.এম আবুল কালাম আজাদ বলেন ময়মনসিংহ কর অঞ্চলে গত এক বছরে ৫৬ হাজার ৫ শত ১৫জন নতুন করদাতার সংখ্যা বৃদ্ধি পেয়েছে। সেই সাথে গত এক বছরে প্রায় একশত কোটি টাকার রাজস্বও বৃদ্ধি পেয়েছে। গতবছরের চেয়ে চলতি অর্থবছরে আরো ১৪০কোটি টাকা রাজস্ব বৃদ্ধির লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। সকলের আন্তরিক সহযোগিতা পেলে এ অঞ্চলে রাজস্ব আয় আরো অনেক বৃদ্ধি করা সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম