সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্রভিত্তিক সাময়িকী ফোর্বস এ বছরের ক্ষমতাধর ১০০ নারীর তালিকা প্রকাশ করেছে। সেই তালিকায় ৩০তম অবস্থানে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বছর তিনি এ তালিকায় ৩৬তম অবস্থানে ছিলেন।

ফোর্বসের ক্ষমতাধর নারীর তালিকায় ৩০তম অবস্থানে শেখ হাসিনার নাম উল্লেখ করে তাকে ‘লেডি অব ঢাকা’ আখ্যায়িত করে বলা হয়েছে, শেখ হাসিনা মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের সহায়তার অঙ্গীকার করেছেন। তাদের জন্য ২০০০ একর জমি বরাদ্দ দিয়েছেন, যা মিয়ানমারের স্টেট কাউন্সেলর অং সান সু চির অবস্থানের পরিষ্কার বিপরীত।

বুধবার নতুন এই তালিকা প্রকাশ করেছে ফোর্বস। এতে ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় প্রথম স্থান অধিকার করেছেন জার্মানিতে চতুর্থবারের মতো চ্যান্সেলর নির্বাচিত হওয়া অ্যাঙ্গেলা মেরকেল।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন। এ ছাড়া তালিকায় সেরা পাঁচের অন্য তিনজন হলেন- যুক্তরাষ্ট্রের মেলিন্ডা গেটস, সেরিল স্যান্ডবার্গ ও মেরি ব্যারা।

মিয়ানমারের স্টেট কাউন্সিলর ও রোহিঙ্গা ইস্যু নিয়ে তীব্র সমালোচনায় বিদ্ধ অং সান সুচি তালিকায় এবার সাত ধাপ পিছিয়ে আছেন ৩৩ নম্বরে। গতবারের তালিকায় তিনি ২৬তম অবস্থানে ছিলেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম