সংবাদ শিরোনাম

 

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিনি ডটকম : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্য জাহাঙ্গীর আলম ওরফে শ্রাবণ ওরফে আবু শামকে র‌্যাব-১৪ ময়মনসিংহ আটক করেছে। বৃহস্পতিবার র‌্যাবের একটি দল ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্বদ্যিালয় সংলগ্ন এলাকা থেকে তাকে আটক করে। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। তার বাড়ী চাঁদপুর জেলায়। র‌্যাব-১৪ এর অধিনায়ক লেঃ কর্ণেল শরিফুল ইসলাম বৃহস্পবিার বিকালে এক প্রেসবিফিংয়ে এ তথ্য জানান।

তিনি আরো জানান, আটককৃত জাহাঙ্গীর আলম ওরফে শ্রাবণ ওরফে আবু শামসহ তার সঙ্গিরা দীর্ঘদিন ধরে ফেইসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের প্রকৃত পরিচয় গোপন করে ছদ্মনাম ব্যবহার করে ধর্মের অপব্যাখা দিয়ে মর্মস্পর্শী ভাষায় পোষ্ট করে এবং সদস্য সংগ্রহের মাধ্যমে তাদের সংগঠনকে শক্তিশালী করতে চেষ্ঠা করে আসছিল। জেএমবি নেতা জসিম উদ্দিন রাহমানীর মতাদর্শে উদ্বুদ্ধ হয়ে জাহাঙ্গীর আলম উগ্রবাদে জড়িয়ে পড়ে বলে র‌্যাবের কাছে স্বিকার করে।

ফেইসবুক ও সামাজিক যোগাযোগের ঐ সকল পোষ্টের সুত্র ধরে জাহাঙ্গীর আলম ও তার সঙ্গীদের দীর্ঘ দিন ধরে আটকের চেষ্ঠা চলছিল। সে গাজীপুরের একটি প্রতিষ্ঠানে কম্পিউটার সায়েন্স এন্ড এ্যাপ্লিকেশন বিষয়ে ডিপ্লোমা ১ম বর্ষে অধ্যয়রত রয়েছে বলে র‌্যাব জানায়।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম