সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : রোহিঙ্গা ইস্যুতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বক্তব্যে বিস্মিত হয়েছেন মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আমরা রোহিঙ্গাদের জন্য এত কিছু করলাম। উনি বলেন আমরা নাকি কিছুই করিনি। উনি একজন রাজনৈতিকভাবে অন্ধ নেত্রী।

মিথ্যার সীমা আছে উল্লেখ করে মন্ত্রী বলেন, খালেদা জিয়া ১৫ মিনিটে সব করেছেন! তিনি লাগাতার মিথ্যা বলে গেছেন। তার রাজনৈতিক অন্ধত্বের চিকিৎসা দরকার। রোববার (০৫ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের সঙ্গে স্বাস্থ্যসেবার মানোন্নয়ন সংক্রান্ত আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

খালেদা জিয়ার সমালোচনা করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, তিন মাস পর ঘুম থেকে জেগে উঠলেন। শত শত দামি গাড়ির শো দেখলাম। উনি সাবেক প্রধানমন্ত্রী। কত পেট্রল খরচ হলো। পলিটিক্যাল স্টান্ডবাজি করেছেন। মানবিক মূল্যবোধ থেকে তিনি আসেননি। এটা দায়িত্বশীলতার পরিচয় নয়।

মন্ত্রী বলেন, গত আগস্টের শেষ সপ্তাহ থেকে মিয়ানমারে মানবতাবিরোধী নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আসতে বাধ্য হয়েছে। জীবনের ভয়ে, প্রাণের ভয়ে লাখো মানুষ কক্সবাজারে আশ্রয় নিয়েছে। আমাদের খাবার দিতে হচ্ছে। চিকিৎসা দিতে হচ্ছে। আট লাখ কলেরা ভ্যাকসিন দিয়েছি আমরা। এখনো দিচ্ছি। চমেক হাসপাতালে অনেক রোহিঙ্গার অপারেশন হয়েছে রোহিঙ্গাদের। তারা জন্মনিয়ন্ত্রণ কী জানে না।

মোহাম্মদ নাসিম বলেন, আমরা অবশ্যই রোহিঙ্গাদের ফেরত পাঠাতে পারব। সুচি সরকারকে তাদের ফেরত নিয়ে পুনর্বাসন করতে হবে।

স্বাগত বক্তব্য দেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী। রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবা কার্যক্রম তুলে ধরেন ডা. এএম মুজিবুল হক তথ্যচিত্র উপস্থাপন করেন। উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ ইসমাইল, ডা. আবুল কাসেম, হাবিবুর রহমান, চমেক হাসপাতাল পরিচালক বি. জেনারেল মো. জালাল উদ্দিন, বিএমএ চট্টগ্রাম সভাপতি ডা. মুজিবুল হক খান প্রমুখ।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম