সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : তায়েকোন্দো শুধু এক ধরনের মার্শাল আর্ট নয়, এটি একটি সামাজিক আন্দোলন। আত্মরক্ষার একটি অন্যতম কৌশল। এটি যেমন শরীরকে মজবুত ও শক্তিশালী করে, তেমনি মানুষের নিজের ওপর আস্থা ও সাহসের জন্ম দেয়। আত্মপ্রত্যয়ী ও আত্মবিশ্বাসী মানুষ হিসেবে গড়ে তুলতে সহায়তা করে।

রোববার রাজধানীর মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বাংলাদেশ তায়েকোন্দো ফেডারেশন ও ঢাকাস্থ কোরিয়ান দূতাবাসের যৌথ আয়োজনে তিন দিনব্যাপী ‘কোরিয়া কাপ তায়েকোন্দো চ্যাম্পিয়নশিপ-২০১৭’ এর সমাপনী অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, একটি জাতিকে সত্যিকার অর্থে সামনের দিকে এগিয়ে যেতে হলে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে আর প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলার অন্যতম প্রধান মাধ্যম হচ্ছে খেলাধুলা ও সুস্থ সংস্কৃতিচর্চা। এটি মানুষের শারীরিক ও মানসিক বিকাশের পাশাপাশি মানবিক গুণাবলী সম্পন্ন দায়িত্বশীল ও কর্তব্যপরায়ণ মানুষ হিসেবে গড়ে তোলে।

বাংলাদেশ তায়েকোন্দো ফেডারেশনের সভাপতি কাজী মোর্শেদ হোসেন কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত আন সং দু।

পরে মন্ত্রী প্রতিযোগিতার বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম