সংবাদ শিরোনাম

 

শফিউর রহমান সেলিম, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহের গফরগাঁওয়ে জেএসসি পরিক্ষায় অসধুপায় অবলম্বনের সহযোগিতার দায়ে তিন জনকে আর্থিক জরিমানা ও এক জেএসসি পরিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে । জানাযায়, ৫অক্টোবর পরিক্ষা চলাকালীন সময়ে গফরগাঁও ইসলামিয়া সরকারি হাই স্কুল কেন্দ্রে নকল করা অবস্থায় হাতে নাতে ধরা পরে এক জেএসসি পরিক্ষার্থী । এ সময় ঐ পরিক্ষার্থীকে বহিস্কার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট ডা. শামিম রহমান । বহিস্কৃত পরিক্ষার্থীর নাম জাকিরুল ইসলাম । সে স্থানীয় চর মছলন্দ মুসলিম উচ্চ বিদ্যালয়ের ছাত্র ।
এদিকে একই দিনে জেএসসি পরিক্ষার হলে নকল সরবরাহ ও পরিক্ষার হলে অবৈধ অনুপ্রবেশের দায়ে তিন জনকে আর্থিক জরিমানা করেছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট । ঘটনাটি ঘটেছে উপজেলার কান্দিপাড়া আস্কর আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে । জানাযায়, পরিক্ষার হলের দেয়াল টপকিয়ে নকল সরবরাহের চেষ্টা করলে তিন জনকে আটক করে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী, পরে তাদের প্রত্যেককে নগদ এক হাজার টাকা করে মোট তিন হাজার টাকা আর্থিক জরিমানা করে মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয় ।
পাবলিক পরীক্ষা আইন সমুহ: অপরাধ আইন ১৯৮০ এর ১৩ ধারায় এসব জরিমানা প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ডা. শামিম রহমান । জরিমানা প্রাপ্তরা হলেন, উপজেলার কন্যা মন্ডল গ্রামের তৌহিদ মিয়ার ছেলে তামিল, গন্ডপাড়া গ্রামের মফিজুল হকের ছেলে রিয়াদ ও সতের বাড়ী গ্রামের আবুল হোসেনের ছেলে আরমান ।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম