সংবাদ শিরোনাম

 

বিনোদন ডেস্ক : অভিনেতা তৌকির আহমেদ পরিচালিত পঞ্চম চলচ্চিত্র ‘হালদা’। কিছুদিন আগে শুটিং শেষ করে সেন্সর বোর্ডে জমা দেয়া হয় এটি। ১ ডিসেম্বর মুক্তি পাবে চলচ্চিত্রটি।

মুক্তির আগে প্রচারের অংশ হিসেবে চলচ্চিত্রটির ‘নোনাজন’ শিরোনামের একটি গান প্রকাশ করেন নির্মাতারা। গানটি দর্শক-শ্রোতাদের নজর কেড়েছে তা বলার অপেক্ষা রাখে না। এবার প্রকাশিত হলো সিনেমাটির ট্রেইলার। দুই মিনিট ৪ সেকেন্ড দৈর্ঘ্যের ট্রেইলারেও পরিচালক হিসেবে নিজের জাত খুব ভালো করেই চিনিয়েছেন নির্মাতা তৌকির।

হালদা নদী ও সেখানকার প্রান্তিক মানুষের জীবনবৈচিত্র্যই চলচ্চিত্রটির বিষয়বস্তু। দেশের বৃহত্তম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র এই হালদা নদী। মা মাছেরা এপ্রিল থেকে জুন পর্যন্ত অমাবস্যা বা পূর্ণিমার তিথিতে এখানে ডিম ছাড়ে। এই নদী ও নদীর গতি-প্রকৃতি, নদীর ক্ষয় ও নদীতীরবর্তী মানুষের জীবনের প্রবাহ ও জটিলতা তুলে ধরা হয়েছে গল্পে। এর গল্প লিখেছেন আজাদ বুলবুল। চিত্রনাট্য করেছেন তৌকির আহমেদ। চলচ্চিত্রটির প্রধান তিনটি চরিত্ররূপায়ন করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম ও নুসরাত ইমরোজ তিশা।

চলচ্চিত্রটিতে খলচরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান। মোশাররফ থাকছেন জেলের ভূমিকায়। আর তাদের সঙ্গে নুসরাত ইমরোজ তিশা অভিনয় করেছেন স্বপ্নবাজ একজন তরুণীর চরিত্রে। এছাড়া আছেন দিলারা জামান, ফজলুর রহমান বাবু, শাহেদ আলী, রুনা খান প্রমুখ। প্রযোজনায় ‘আমরা ক’জন’। সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম