সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের রাজনীতিবিষয়ক আন্ডার সেক্রেটারি টমাস এ শ্যাননের বৈঠকে আলোচনা ফলপ্রসূ হয়েছে। বৈঠকে নির্বাচন নিয়ে কথা হয়েছে কিন্তু বলা যাবে না বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগমগীর।

সোমবার (৬ নভেম্বর) বেলা পৌনে ১১টায় বিএনপির চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে খা‌লেদা জিয়ার সঙ্গে টমাস এ শ্যাননের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধিদলের বৈঠক হয়। বৈঠকটি প্রায় এক ঘণ্টা চলে।

বৈঠক শেষে ফখরুল সাংবাদিকদের বলেন, ‘শ্যাননের নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধিদল বাংলাদেশ সফর করছে। তারা সরকারের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক, নিরাপত্তা ও রোহিঙ্গা ইস্যু নিয়ে কথা বলেছে। আমাদের সঙ্গে বাংলাদেশের চলমান রাজনীতি এবং রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। এ আলোচনা ফলপ্রসূ হয়েছে।’

নির্বাচন নিয়ে কোনো কথা হয়েছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘কথা হয়েছে, কিন্তু বলা যাবে না।’

খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে থমাস এ শ্যানন, ঢাকা দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স জোয়েল রিফম্যান, ভারপ্রাপ্ত উপ-সহকারী সচিব থমাস ভাজদা, বিশেষ সহকারী লিসা বুজেনাস, রাজনৈতিক ও অর্থনৈতিক কনস্যুলার উইলিয়াম মোয়েলা এবং রাজনৈতিক কর্মকর্তা (নোটটেকার) রুম্মান দস্তগির উপস্থিত ছিলেন।

আর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন ও বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন উপস্থিত ছিলেন।
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র অংশীদারিত্ব সংলাপে অংশ নিতে দু’দিনের সফরে শ্যানন রোববার ঢাকা আসেন।

এদিকে, সোমবার সন্ধ্যা সাড়ে সাতটায় খালেদা জিয়ার সঙ্গে কানাডিয়ান পার্লামেন্টের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করবে। গুলশান কার্যালয়েই ওই সাক্ষাৎ অনুষ্ঠান হবে বলে পরিবর্তন ডটকমকে জানিয়েছেন চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম