সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : দেশের আটটি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন অ্যান্ড অ্যালায়েড সায়েন্স স্থাপন করা হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদে (একনেক) এ সংক্রান্ত একটি প্রকল্প অনুমোদন দেয় একনেক সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে পরিকল্পনামন্ত্রী সংবাদ ব্রিফিংয়ে এই তথ্য জানিয়ে বলেন, প্রকল্পে ব্যয় হবে ৫৮২ কোটি ৩০ লাখ টাকা।

শেরেবাংলা শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ, বক্ষব্যাধী ইনস্টিটিউট, শেখ সায়েরা খাতুন মেডিক্যাল হাসপাতাল গোপালগঞ্জ, পাবনা, কুষ্টিয়া, যশোর, কক্সবাজার ও সাতক্ষীরা মেডিক্যাল কলেজে এসব স্থাপন করা হবে।

এছাড়া আজকের একনেক বৈঠকে মোট আটটি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। সেগুলো হচ্ছে-চামড়া শিল্পনগরী প্রকল্প। এই প্রকল্পটির মেয়াদ আবারো দুই বছর বাড়ানো হয়েছে। এর ব্যয় এক হাজার ৭৯ কোটি টাকা।

ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ৩৮টি উপজেলায় বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়নে ৫৮৮ কিলোমিটার নতুন লাইন নির্মাণ করা হবে। কারণ ওসব উপজেলায় বিদ্যুতের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এতে ব্যয় হবে ১ হাজার ২৪৯ কোটি টাকা। যা সরকার নিজের টাকায় বাস্তবায়ন করছে। আর জাইকার অর্থায়নে চার বিভাগের ২২০ উপজেলায় ক্ষুদ্রাকার পানি সম্পদের উন্নয়ন করা হবে। জাইকা দেবে ৮৫৮ কোটি ৮৫ লাখ টাকা।

এছাড়া ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্প, টাঙ্গাইল জেলার ভুয়াপুর উপজেলার অর্জুনা নদীর ভাঙন হতে রক্ষার্থে নদী তীর সংরক্ষণ প্রকল্প, সৈয়দপুর-নীলফামারী মহাসড়ক প্রস্তুতকরণ ও মজবুতিকরণ প্রকল্প, নওগাঁ-আত্রাই-নাটোর মহাসড়কে অসমাপ্ত কাজ সমাপ্তকরণ প্রকল্প এবং জয়পুরহাট-আক্কেল্পুর-বদলগাছী এবং ক্ষেতলাল-গোপিনাথপুর-আক্কেল্পুর জেলা মহাসড়ক প্রসস্তকরন ও মজবুতিকরণ প্রকল্পের অনুমোদন দেওয়া হয় আজকের একনেক সভায়।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম