সংবাদ শিরোনাম

 

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : বীরমুক্তিযোদ্ধা মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীকে নিয়ে স্বাধীনতা বিরোধীচক্রের অপপ্রচারের প্রতিবাদ ও জড়িতদের বিচারের দাবীতে ময়মনসিংহ জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড কাউন্সিল সংবাদ সম্মেলন করেছে। মঙ্গলবার ময়মনসিংহ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন হয়। এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন জেলা কমান্ডার মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, বাবুল চিশতী ভারতের তালিকাভুক্ত একজন মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় সংসদ কমান্ডের তথ্য ও গবেষণা সম্পাদক। ভারতের ১৬৬১৩ ও বাংলাদেশের গেজেটের ২০৯০ নং ক্রমিকে তার নাম লিপিবদ্ধ রয়েছে। তার সাময়িক সনদ নং ১৩২৭৪৫। তিনি আরো বলেন, স্বাধীনতা বিরোধী পরিবারের সদস্য ও একে ফেরদাউসহ কতিপয় কুচক্রীমহল বাবুল চিশতীকে হেয় করতে মিথ্যা, বিভ্রান্তিকর ও বানোয়াট তথ্য প্রকাশ করে অপপ্রচার চালিয়ে আসছে। এছাড়া চক্রটি বাবুল চিশতীকে আদালতে নিষ্পত্তি হওয়া মামলার সুত্র ধরে মানবতাবিরোধী অপরাধ মামলার আসামী বলে প্রচারণাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করা হচ্ছে।
তিনি আরো বলেন, বাবুল চিশতীর বিরুদ্ধে বিভ্রান্তিকর মিথ্যা তথ্য দিয়ে পুলিশ সদর দপ্তরের বিশেষ অপরাধ শাখায় অভিযোগ করা হয়। যা পুলিশ সুপারের নির্দেশে জামালপুরের দেওয়ানগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তদন্ত করেন। যা ৩০ আগষ্ট পুলিশ সুপার বিশেষ অপরাধ শাখায় প্রেরণ করেন। তদন্ত রিপোর্টে উল্লেখ করা হয় অভিযোগের কোন সত্যতা পাওয়া যায়নি এবং অভিযোগ স¤পূর্ণরুপে মিথ্যা। লিখিত অভিযোগে তিনি আরো বলেন, বাবুল চিশতী ময়মনসিংহ অঞ্চলে সাংবাদিকদের জন্য নানা সুবিধা দিয়ে আসছেন। এছাড়া ময়মনসিংহে তিনি মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট ভবন (১২তলা) নির্মাণের উদ্যোগ নিয়েছেন। যা টেন্ডার পক্রিয়াধীন ছিল। এ কুচক্রমহলের পক্ষ নিয়ে একে ফেরদাউস মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট ভবন নির্মাণ বন্ধ করতে হাইকোর্টের মাধ্যমে লিগ্যাল নোটিশ দিয়ে তা বন্ধ করে দিয়েছেন। তার মতে, মুলত মুক্তিযোদ্ধাদেরকে অপদস্থ করতে চক্রটি এ সব ষড়যন্ত্র করে আসছেন।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মাঝে জিয়াউল হক, সেলিম সাজ্জাদ, জিয়াউদ্দিন আহমেদ, আবুল কালাম আজাদ, মমতাজ উদ্দিন মন্তা, আব্দুর রাজ্জাক, কামাল পাশা প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য মাহবুবুল হক বাবুল চিশতী দেশের বাইরে থাকায় তিনি এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন না।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম