সংবাদ শিরোনাম

 

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি বলেছেন আয়কর মেলা আয়োজনের মাধ্যমে করদাতাদের মাঝে ব্যাপক উৎসাহ বেড়েছে। তিনি বলেন দেশের কাঙ্খিত সেবা পেতে হলে কর করপ্রদানের কোনো বিকল্প নেই। স্বপ্রণোদিত আয়কর প্রদান করে স্বনির্ভর বাংলাদেশ গড়ায় শরীক হওয়ার জন্য কর প্রদানযোগ্য প্রত্যেক দেশপ্রেমিক নাগরিকদের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন বেগম রওশন এরশাদ ।

বুধবার সকাল ১১টায় শহরের টাউন হলে অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটরিয়ামে কর অঞ্চল ময়মনসিংহ আয়োজিত সপ্তাহব্যাপী আয়কর মেলার সমাপনীতে সেরা করদাতাদের সন্মাননা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদানকালে বেগম রওশন এরশাদ এমপি এসব কথা বলেন। অনুষ্ঠানে জামালপুর জেলার কর বাহাদুর পরিবার নির্বাচিত হন পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি ও তার পরিবার, একই জেলার সাবেক ভূমিমন্ত্রী রেজাউর করিম হীরা এমপি নির্বাচিত হন দীর্ঘ সময় করদাতা হিসেবে, শেরপুর জেলার সর্বোচ্চ করদাতা নির্বাচিত হন হুইপ আতিউর রহমান আতিক এমপি, ময়মনসিংহ জেলায় করবাহাদুর পরিবার নির্বাচিত হন রুমা কনফেকশনারী ও রুমা গ্রুপের সত্ত্বাধিকারী মোঃ আব্দুর রশিদ সেরা করদাতা হন খন্দকার মাহবুব আলম, ফজলুল হক হজন ও মাহবুব রেজা করিমসহ আরো অনেকে।

কর অঞ্চল ময়মনসিংহে কিশোরগঞ্জ, জামালপুর, নেত্রকোণা, শেরপুর ও ময়মনসিংহ জেলাসহ ৫টি জেলার ৪০ জন সেরা ও দীর্ঘ সময় করদাতা ও করবাহাদুর পরিবারের মাঝে সন্মমাননা পুরষ্কার, ক্রেস্টসহ অন্যান্য উপহার সামগ্রী প্রদান করা হয়।

কর অঞ্চল ময়মনসিংহের কর কমিশনার জি.এম আবুল কালামদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক ভূমিমন্ত্রী রেজাউর করিম হীরা এমপি, সালাহ উদ্দিন আহমেদ মুক্তি এমপি, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিন, রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান, দায়িত্বপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম, ময়মনসিংহ জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জামালপুর জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী, বাংলাদেশ ট্যাক্স ল’ইয়ার্স এসোসিয়েশনের (বিএলএ) উপ-মহাসচিব অ্যাডভোকেট সাদিক হোসেন ও বিশিষ্ট করদাতা মোঃ মাহবুব রেজা করিম প্রমূখ। এতে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত কর কমিশনার মোঃ ফজলুর রহমান।


কর অঞ্চল ময়মনসিংহের কর কমিশনার জি.এম আবুল কালাম আজাদ বলেন এবছরের আয়কর মেলায় উৎসবমূখর পরিবেশে করদাতারা আয়কর প্রদান করেন। মেলায় প্রতিদিন করদাতাদের উপচেপড়া দেখা যায়। সপ্তাহব্যাপী আয়কর মেলায় সেবা গ্রহনকারীর মোট সংখ্যা ৯৩ হাজার ৫২৪। মোট রিটার্ণ দাখিল করেন ১৪ হাজার ৩৯১জন এবং তন্মধ্যে নতুন করদাতার সংখ্যা এক হাজার ৪৩৬জন। এবারের মেলায় মোট ১১কোটি ৭২ লাখ ৮৬ হাজার ৬১৩ টাকা আয়কর আদায় হয়েছে। গত বছরের চেয়ে পৌনে ৩ কোটি টাকা বেশী। গতবছর মেলায় আদায় হয়েছিল ৮ কোটি ৯৭ লাখ টাকা।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম