সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, শেরপুর : স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নেয়ার কাজ শুরু করতে আগামী ৩০ নভেম্বরের মধ্যেই যৌথ ওয়ার্কিং গ্রুপ গঠিত হবে।

তিনি বলেন, দুই দেশের সমান সংখ্যক সদস্যের সমন্বয়ে গঠিত এই গ্রুপই ঠিক করবে, কীভাবে রোহিঙ্গারা দেশে ফিরে যাবে, কীভাবে অবস্থার উন্নতি হবে।

বৃহস্পতিবার দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় আড়াইআনি পুলিশ ফাঁড়ির উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ সময় কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী তার সঙ্গে ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা আমাদের কাছে একটা চ্যালেঞ্জ। রোহিঙ্গাদের দুঃখ দুর্দশা আমরা সহ্য করতে পারিনি, তাই তাদের এখানে জায়গা দিয়েছি। টেকনাফ ও উখিয়ার মোট জনগণের চেয়ে তিনগুণ বেশি রোহিঙ্গা এসে জায়গা নিয়েছে। কাজেই আমরা নানা ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছি।

তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য হলো বাংলাদেশকে নিরাপদ ও বাসযোগ্য রাখা, জনগণের জান-মালের নিরাপত্তা দেয়া। এ জন্য প্রধানমন্ত্রী পুলিশের জনবল বৃদ্ধি করছেন এবং পুলিশের আধুনিক আবাসস্থল ও উন্নত যানবাহনের ব্যবস্থা করছেন। তারই ধারাবাহিকতায় নালিতাবাড়ীতে নতুন পুলিশ ফাঁড়ি স্থাপন, নতুন থানা ভবন ও ফায়ার সার্ভিস ভবন নির্মাণ করা হয়েছে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শেরপুর-৩ আসনের সংসদ সদস্য (এমপি) প্রকৌশলী ফজলুল হক, ময়মনসিংহ রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক (ডিসি) ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার ও সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক রফিকুল হাসান গনি প্রমুখ।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম